রাবাদা ইস্যুতে এবার বিরাটকে একহাত! তোপ প্রোটিয়া ক্রিকেটারের

Posted By: Debalina Dutta

কাগিসিও রাবাদা -স্টিভ স্মিথ বিতর্কের মধ্যে জড়িয়ে গেলেন বিরাট কোহলি। কোহলিকে টেনে আনলেন দক্ষিণ আফ্রিকার বাঁ হাতি স্পিনার পল হ্যারিস। তাঁর অভিযোগ ভারতের দক্ষিণ আফ্রিকা সফর কালে বিরাট কোহলি জোকারের মতো কাজকর্ম করেছিলেন। তাঁর স্পষ্ট প্রশ্ন এতে কোনওভাবেই শাস্তিযোগ্য অপরাধ ভেবে দেখল না আইসিসি।

রাবাদা ইস্যুতে এবার বিরাটকে একহাত! প্রোটিয়া ক্রিকেটারের

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩৭ টি টেস্ট খেলেছেন হ্যারিস। নিজের টুইটার অ্যাকাউন্টে এই বিস্ফোরণ ঘটিয়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকার তরুণ পেসার যিনি এখন বিশ্ব ক্রমতালিকার এক নম্বর তিনি ইচ্ছাকৃতভাবে সংঘর্ষ করার জন্য আইসিসি-র লেভেল টু ব্যবহার বিধি ভঙ্গের দায়ে পড়েছেন। দু ম্যাচের জন্য নির্বাসিত তিনি। প্লেয়ারের সঙ্গে তাঁর সংঘর্ষ নিয়ে রাবাদাকে যে শাস্তি দেওয়া হয়েছে তা নিয়ে হ্যারিসের দাবি আসলে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট ও রাবাদার ওপর বিশেষ রকম রাগ রয়েছে।

রাবাদা ইস্যুতে এবার বিরাটকে একহাত! প্রোটিয়া ক্রিকেটারের

বল ভিজে এই অভিযোগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে আম্পায়রদের একাধিকবার আবেদন করছিলেন কোহলি। যা তাঁরা না শোনায় কোহলি রেগে বলটি মাটিতে ছুঁড়ে ফেলেন। এর জেরে তাঁর ম্যাচ ফি-র ২৫ শতাংশ কাটা হয়েছিল।

রাবাদা দু ম্যাচের নির্বাসনের পাশাপাশি ম্যাচ ফি-র ৫০ শতাংশ কেটেও নেওয়া হয়েছে। কেটে নেওয়া হয়েছে ৩ টি মেরিট পয়েন্ট। ২৪ মাসে রাবাদা- র ৮ টি মেরিট পয়েন্ট কাটা গেছে। এর আগে দক্ষিণ আফ্রিকার স্পিডস্টার ভেরন ফিলান্ডার অভিযোগ করেছিলেন স্মিথ রাবাদাকে উস্কেছিলেন ধাক্কাধাক্কি করার জন্য।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, March 15, 2018, 18:40 [IST]
Other articles published on Mar 15, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali