রেকর্ডের বিরাটের আরও রেকর্ড , তবে যা ভুলতে চাইবেন বিরাটের ফ্যানরা

Posted By: Debalina

বিরাট ও রেকর্ড দুটো শব্দ এখন কার্যত এক , এই কথাও বহু ব্যবহারে জীর্ণ হয়ে গেছে। তবে বৃহস্পতিবার এমন এক কাজ করলেন যা না করলেই বোধহয় ভালো হত। বৃষ্টিভেজা ইডেনে দল যেমন কদর্য পারফরম্যান্স করল তেমনিই অধিনায়কও ছুঁলেন তলানি।

রেকর্ডের বিরাটের আরও রেকর্ড , তবে যা ভুলতে চাইবেন বিরাটের ফ্যানরা

[আরও পড়ুন:দিল্লি দূষণ রোধে 'বিরাট' পরামর্শ, কী বললেন এই হার্টথ্রব দেখুন ভিডিওতে]

বৃহস্পতিবার ইডেনে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিন কিংবদন্তী কপিল দেব নিখাঞ্জের একটি লজ্জাজনক রেকর্ড স্পর্শ করলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ভারত অধিনায়ক হিসেবে একই বছরে পাঁচবার শূন্য রানে আউট হয়েছিলেন কপিল দেব। তাও আবার কোন বছরে জানেন, ১৯৮৩ সালে। অর্থাৎ যে বছর ভারত বিশ্বকাপ জিতেছিল সে বছরই অধিনায়ক কপিল এই শূন্য রানের রেকর্ড করেছিলেন।

এবার সেই লজ্জাজনক রেকর্ডে প্রাক্তন অধিনায়কের সঙ্গে একই সারিতে বসলেন বিরাট কোহলি। এই বছর সব ফর্মাট মিলিয়ে বিরাট পাঁচটি শূন্য করলেন।

রেকর্ডের বিরাটের আরও রেকর্ড , তবে যা ভুলতে চাইবেন বিরাটের ফ্যানরা

এ বছর বিরাট প্রথম শূন্য করেন পুণেতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট ম্যাচে। এরপর ওভালে চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধেও তিনি কোনও রান না করেই আউট হন। বিরাটের পরের দু'টি শূন্যও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। একটি একদিনের ম্যাচে এবং অপরটি টি-২০ ম্যাচে। এরপর বৃহস্পতিবার ইডেনে এল বছরের পঞ্চম শূন্য।

[আরও পড়ুন:এবার ভারতীয় ক্রিকেটে সাম্যবাদ, নতুন নিদানে ঘুঁচে গেল ভেদাভেদ]

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, November 17, 2017, 13:24 [IST]
Other articles published on Nov 17, 2017
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali