কাউন্টিতে খেলবেন বিরাট, ইংল্যান্ড সফরের প্রস্তুতি নতুন চাল

Posted By: Debalina Dutta

ইংল্যান্ডের মাটিতে সেভাবে এখনও নিজের জ্বলওয়া দেখাননি বিরাট কোহলি। যাঁর নামের আগে রানমেশিন -র বিশেষণ কার্যত সেঁটে গেছে সেই বিরাট নিজে খুশি নন ইংল্যান্ডের মাটিতে নিজের পারফরম্যান্স নিয়ে।

কাউন্টিতে খেলবেন বিরাট

সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে বিরাট কোহলি জানিয়েছেন সারে-র হয়ে কাউন্টি ক্রিকেট খেলতে যাবেন। ২০১৮ সালে ভারতের ইংল্যান্ডে সফর রয়েছে। যাতে তার আগে ইংল্যান্ডের পারিপার্শ্বিকের সঙ্গে মানিয়ে নিতে পারেন তাই এই ভাবনা। যার ফলে বেঙ্গালুরুতে আয়োজিত আফগানিস্তানের বিরুদ্ধে ঐতিহাসিক টেস্টও মিস করতে পারেন তিনি।

জুলাইয়ের ৩ তারিখ থেকে ইংল্যান্ড সফর শুরু ভারতের। যেখানে পাঁচটি টেস্ট, ৩ টি একদিনের ম্যাচ, ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সারে-তে এই প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে যোগ দেবেন বিরাট কোহলি। সারে- এমনিতেও ইংলিশ কাউন্টির রীতিমতো হেভিওয়েট দল।

জুনের ১৪ তারিখ বেঙ্গালুরুতে হবে ভারত -আফগানিস্তান টেস্ট। ইংল্যান্ডে গিয়ে আগে থেকে অনুশীলন শুরু করার জন্য বেশ কিছু তারকা ক্রিকেটারকেই এই টেস্ট থেকে অব্যহতি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় বোর্ড। আসলে দক্ষিণ আফ্রিকায় টেস্টের আগে দলকে না পাঠানোয় শুরুর টেস্টে যেভাবে ভারত হেরেছে তাতে পরিষ্কার যদি কয়েকদিন আগে যদি ভারত যেত তাহলে এভাবে টেস্ট সিরিজ খোয়াতে হত না।

এদিকে চেতেশ্বর পূজারাও খেলবেন ইয়র্কশায়ারের হয়ে, ইশান্ত শর্মা খেলবেন সাসেক্সের হয়ে। শিখর ধাওয়ানও জানিয়েছেন আগে গিয়ে প্রস্তুতি সারলে ভারতীয় ক্রিকেটারদের তা বাড়তি মাইলেজ দেবে সিরিজে। ধাওয়ান বলেছেন, 'ইংল্যান্ড খুব শক্ত সিরিজ হতে চলেছে। শর্ট পিচ কিছুটা আগে থেকে প্রস্তুতি সারতে হবে। দেখা যাক কী হয়। '

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, March 24, 2018, 14:24 [IST]
Other articles published on Mar 24, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali