ময়দানে মারকাটারি ঋদ্ধি, যে নজির গড়লেন বিশ্বাস করবেন না

Posted By: Debalina Dutta

'কথায় না বড় হয়ে কাজে বড় হবে,'- এই কথাটাই খাটে বাংলার ঋদ্ধিমান সাহার। এমনিতে স্বল্পভাষী পাপালির জন্যে। আইপিএলের মরশুম দরজায় কড়া নাড়ছে, এই অবস্থায় ঋদ্ধিমান নিজেকে ঝালিয়ে নিচ্ছেন ব্যাট হাতে।

ময়দানে মারকাটারি ঋদ্ধি, যে নজির গড়লেন বিশ্বাস করবেন না

একটি ক্রিকেট ম্যাচে ১০০ করতে সবচেয়ে কম ১৭ বল লাগে। আর ঋদ্ধিমান সাহা শতরান করলেন মাত্র ২০ বলে। হ্যাঁ যেটা পড়লেন সেটাই। ঋদ্ধি মাত্র ২০ টি বলেই ১০০ রান করেন তিনি। জে সি মুখার্জ্জি ট্রফিতে বিএনআর রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে ১০ উইকেটে ম্যাচ জিতে নিল মোহনবাগান। সৌজন্যে পাপালির ভয়ঙ্কর ব্যাট।

টি-টোয়েন্টি ম্যাচে ২০ ওভারে ৭ উইকেটে ১৫১ রান করেছিল বিএনআর। সেই রান তাড়া করতে এদিন টিম ম্যানেজমেন্ট ওপেনারের ভূমিকায় পাপালিকে নামায়। এদিনের ঋদ্ধির ইনিংসে রয়েছে ১৪ টি ছয়, ও ৪ টি চার। স্ট্রাইকরেট ৫১০.০০। আইসিসি-র রের্কডবুকে না জায়গা পেলেও পাড়ার ক্রিকেটেও এমন নজির আছে কিনা তা সন্দেহ।

কালিঘাট মাঠে ঋদ্ধি নিজের 'অমানবিক' ইনিংস খেলার পরও স্বভাবসিদ্ধ ভঙ্গীতেই উত্তর দিয়েছেন ঋদ্ধি। জানিয়েছেন, ব্যাটে -বলে হচ্ছিল তাই এরকম খেলতে পেরেছেন। জানিয়েছেন দল সিদ্ধান্ত নিয়েছে তাই তিনি ওপেন করতে নেমেছিলেন। পাশাপাশি তিনি জানিয়েছেন সামনেই আইপিএল থাকলেও তিনি তার অনুশীলন হিসেবে খেলেননি। তবে এই ম্যাচের পারফরম্যান্স কাজে লাগবে হায়দরাবাদ সানরাইজার্সের হয়ে খেলায়।

ময়দানে মারকাটারি ঋদ্ধি, যে নজির গড়লেন বিশ্বাস করবেন না

এদিকে ঋদ্ধির এই পারফরম্যান্সের পর মোহনবাগানের টুইটার হ্যান্ডেল তাদের ক্রিকেটারের এই নজিরকে বিশ্বরেকর্ড বলে টুইট করেছেন। এবারের আইপিএলে ৫ কোটি টাকা দিয়ে ঋদ্ধিমানকে কিনেছে হায়দরাবাদ।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Saturday, March 24, 2018, 16:28 [IST]
Other articles published on Mar 24, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali