যুবভারতীতে বাংলার শেষ হার্ডল কেরল, আত্মবিশ্বাসী রঞ্জনের ছেলেরা

Posted By: Debalina Dutta

গ্রুপ পর্বে কেরলের কাছে হেরেছিল রঞ্জন চৌধুরীর বাংলা। আর ফাইনালে আবার সেই দল। আর তাদের বিরুদ্ধেই বদলা নিয়ে নিজেদের সন্তোষ ট্রফি ধরে রাখার শেষ হার্ডল টপকাতে চায় তারা। যুবভারতীতে নিজেদের বাজি জিতে নিতে চায় তারা।

যুবভারতীতে বাংলার শেষ হার্ডল কেরল, আত্মবিশ্বাসী রঞ্জনের ছেলেরা

তবে পরিসংখ্যানের দিকে যদি লক্ষ্য রাখা যায় তাহলে কেরল ৫ বারের চ্যাম্পিয়ন। অন্যদিকে বাংলা ৩২ বারের চ্যাম্পিয়ন। তবে সন্তোষ ট্রফির ফাইনালে এই পরিসংখ্যান খুব বেশি বাংলাকে সুবিধা করে দেবে মানতে নারাজ রঞ্জন চৌধুরী। তিনি বরং মাটিতে পা রেখে দলকে সেরা পারফরম্যান্স দেওয়ার বিষয়ে উদ্বুদ্ধ করছেন।

রবিবারের মেগা ম্যাচে অবশ্য কেরলও সহজে লড়াই ছেড়ে দেবে না। টুর্নামেন্ট যত এগিয়েছে তত পারফরম্যান্স দিয়ে ফেভারিট হয়ে উঠেছে তারা। বাংলার বিরুদ্ধে মেগা ফাইনাল জিতে ৬ বারের জন্য সন্তো। ঘরে নিয়ে যেতে চান।

যুবভারতীতে বাংলার শেষ হার্ডল কেরল, আত্মবিশ্বাসী রঞ্জনের ছেলেরা

ঘরের মাঠে বাংলার বড় ভরসা তাদের রক্ষণ। এ পর্যন্ত টুর্নামেন্টে মাত্র ২টি গোল হজম করেছে বাংলা। রঞ্জন চৌধুরী অবশ্য নিজের আত্মবিশ্বাস ছেলেদের মধ্যে ভরে দিয়েছেন। দলের অধিনায়ক জিতেন মূর্মূ বলেছেন, 'দলের ওপর কোনও চাপ নেই কেরলের বিরুদ্ধে ফাইনালে জেতার আত্মবিশ্বাস ছেলেদের আছে।

মৃদুল ভট্টাচার্যের কোচিংয়ে গতবার সন্তোষ চ্যাম্পিয়ন হয়েছিল বাংলা। কিন্তু সেই দলের মাত্র চার জন প্লেয়ার এবারের দলে রয়েছে। বাকি সকলেরই এটা প্রথম সন্তোষ অভিযান।বিদ্যাসাগর থেকে জিতেন সকলেই চাইছেন নয়া কোচ রঞ্জন চৌধুরীরে স্ট্র্যাটেজিতে বাজিমাত করে বাংলার ঘরে ৩৩ বারের জন্য সন্তোষ ট্রফি ঢোকাতে।

Story first published: Saturday, March 31, 2018, 20:02 [IST]
Other articles published on Mar 31, 2018
+ আরও
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali