২০১৮ বিশ্বকাপে দেখা যাবে না ইংল্য়ান্ডের এই তারকা ফুটবলারকে

Posted By: Koushik Chakraborty

রাশিয়া বিশ্বকাপে দেখা যাবে না ইংল্যান্ডের অভিজ্ঞ গোলরক্ষক জো হার্টকে। শুনতে অবাক লাগলেও, এমনটাই সত্যি। সর্বাধিক অভিজ্ঞ ফুটবলারকেই বিশ্বকাপের দলে রাখছেন না ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেট। সাউথগেটের প্রকাশ করা পিলিমিনারি ৩৫ জনের দলে নাম ছিল জো হার্টের।

২০১৮ বিশ্বকাপে দেখা যাবে না ইংল্য়ান্ডের এই তারকা ফুটবলারকে

১৬ মে, বুধবার রাশিয়া বিশ্বকাপের জন্য চূড়ান্ত ২৩ জনের দল ঘোষণা করার কথা ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেটের। কিন্তু তার আগেই ইংল্যান্ডের প্রথম সারির একাধিক সংবাদপত্র এবং সংবাদ সংস্থা সূত্রে খবর, আসন্ন বিশ্বকাপে দলে জায়গা হচ্ছে হার্টের। খবর অনুযায়ী, গ্যারেথ সাউথগেট ফোন করে হার্টকে জানিয়ে দেন রাশিয়া বিশ্বকাপে দলের সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হবে না। কিন্তু উল্লেখযোগ্য ভাবে সাউথগেটের কোচিংয়ে বহু ম্যাচে হার্ট-ই ছিলেন প্রথম পছন্দ। সেখানে হঠাৎ করে এই সিদ্ধান্ত প্রথমে বিশ্বাস করতে পারেননি অনেকেই।

এখনও পর্যন্ত ইংল্যান্ডের জার্সি গায়ে মোট ৭৫টি ম্যাচে প্রতিনিধিত্ব করেছেন হার্ট। ২০১৭-এর নভেম্বরে শেষ বার জাতীয় দলের জার্সিতে মাঠে নামেন তিনি। ব্রাজিলে আয়োজিত ২০১৪ বিশ্বকাপে তিনিই ছিলেন ইংল্যান্ডের প্রধান গোলরক্ষক। কিন্তু চার বছরের মাথায় তাঁরই জায়গা হল আসন্ন ফুটবল বিশ্বকাপে।

বিশ্বকাপে হার্টের সুযোগ না পাওয়ার পিছনে অন্যতম কারণ হতে পারে তাঁর সম্প্রতিক পারফরম্যান্স। মানচেস্টার সিটি থেকে এই মরসুমে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডে লোনে গিয়েছিলেন হার্ট। কিন্তু নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি তিনি। একের পর এক ম্যাচে গোল হজম করেছেন অনায়াস ভঙ্গিতে। আর সেই কারণেই তাঁকে বিশ্বকাপের আসরে দলে রাখার ঝুঁকি নেননি ব্রিটিশ ম্যানেজার।

Story first published: Tuesday, May 15, 2018, 18:26 [IST]
Other articles published on May 15, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali