মেসি এবার '১০০'-ক্লাবে, বিপক্ষের কোচের প্রশংসায় ভাসলেন বার্সা তারকা

Posted By: Debalina Dutta

মেসি শব্দটা আর ম্যাজিক শব্দটা সমার্থক। কারণ নিজের দলের সদস্য -সমর্থক-ফ্যানরা তো প্রশংসা করবেনই। কিন্তু কুর্নিশটা যখন আসে বিপক্ষের কোচের কাছ থেকে তখন মাত্রাটা যেন একেবারেই অন্য জায়গায় চলে যায়।

মেসি এবার '১০০'-ক্লাবে

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ম্যাচে তাঁর চেলসিকে মেসির বার্সা হারায় ৩-০ গোলে। দুটি গোল মেসির, আর একটি গোল তিনি করান। এরপরেই চেলসি কোচের সরল স্বীকারোক্তি মেসির মতো প্রতিভা ৫০ বছরে একবার জন্মায়।

মেসি এবার '১০০'-ক্লাবে

অ্যান্তেনিও কোন্তে বলেছেন, 'ও এমন একজন প্লেয়ার যে ফাইনাল ফলাফল বদলে দিতে পারে। বার্সেলোনার হয়ে কেরিয়ার শুরু করেছে, আশা করা যায় বার্সার সঙ্গেই ও কেরিয়ার শেষ করবে। অনেক দল আছে যারা স্বপ্ন দেখে মেসি তাদের হয়ে খেলবে। কিন্তু সেটা সম্ভব নয়। মেসি ও বার্সেলোনার গল্পটা দারুণ। এরকম একজন প্লেয়ার ৫০ বছরে একবার জন্মায়। ও ফ্যান্টাসটিক, আমরা একজন প্লেয়ারের ক্ষমতা. স্কিল নিয়েই আলোচনা করছি। '

মেসিকে এত উচ্ছ্বসিত প্রশংসায় ভরিয়ে দেওয়ার দিনে ফের এক নজির গড়ে ফেললেন আর্জেন্তাইন তারকা। এদিন চ্যাম্পিয়ন্স লিগের ১০০ গোল ক্লাবের সদস্য হয়ে গেলেন লিও মেসি। এই ক্লাবের তিনি ছাড়া একমাত্র সদস্য তার চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ১৪৮ ম্যাচে ১১৭ গোলের মালিক তিনি। এবার এই এলিট ক্লাবে ঢুকলেন লিও মেসি। ১২৩ ম্যাচে তাঁর গোল ১০০। চ্যাম্পিয়ন্স লিগের সেরা গোল স্কোরারের তালিকায় রয়েছেন রাউল। ১৪২- ম্যাচে তাঁর গোল ৭১। সেরা পাঁচের মধ্যে রয়েছেন নিস্তেলরয় ও করিম বেঞ্জিমা। অর্থাৎ সেরা পাঁচের তালিকায় থাকা বেঞ্জিমা এই মুহূর্তে ফুটবলটা খেলছেন।

মেসি এবার '১০০'-ক্লাবে

অতএব তিনি ও রোনাল্ডো এখন আপাতত একে অপরকে ছাপিয়ে যাওয়ার লড়াই চালাচ্ছেন। এই লড়াই দেখে খুশি হচ্ছে তামাম বিশ্বের ফুটবল জনতা।

Story first published: Thursday, March 15, 2018, 10:50 [IST]
Other articles published on Mar 15, 2018
+ আরও
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali