জাদু দেখালেন মেসি, নিন্দুকদের মুখে ছাই দিয়ে রাশিয়া যাচ্ছে আর্জেন্টিনা

Posted By: Debalina

ভাগ্যলক্ষ্মী সবসময়েই বীরের সঙ্গে থাকেন। এবারও থাকলেন। লিওনেল মেসির হ্যাটট্রিক ,আর আর্জেন্তিনার জিতে গেল রাশিয়া বিশ্বকাপের টিকিট।

দেখা হচ্ছে ২০১৮-র রাশিয়া বিশ্বকাপে

একের পর এক ম্যাচে ড্র করে রাশিয়া বিশ্বকাপের টিকিট অনিশ্চিত করে দিয়েছিল অ্যালবিসেলেস্তেরা। বিশেষত গত সপ্তাহে বিশ্বকাপের যোগ্যতা অর্জনপর্বের ম্যাচে পেরুর বিরুদ্ধে গোলশূন্য ড্র করে লাতিন আমেরিকা বিভাগে ষষ্ঠ স্থানে চলে গিয়েছিল। তবে ইকুয়েডরের বিরুদ্ধে ফের মেসি ম্যাজিক দেখল দুনিয়া।

কঠিন সময়ে জ্বলে উঠেই জাত চেনান ক্লাস প্লেয়াররা। এদিনও তাই হল। ম্যাচের এক মিনিটেই অবশ্য নিজেদের মাঠে গোল করে এগিয়ে গিয়েছিল ইকুয়েডর। ইকুয়েডরের হয়ে গোল করেছিলেন ইবারা। কিন্তু ওটুকুই। ১২ মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিও মেসি জুটিতে গোল। গোল করেন এলএম টেন।

২০ মিনিটে ফের গোল মেসির। ইকুয়েডর ডিফেন্ডারের পা থেকে বল ছিনিয়ে নিয়ে তাঁদের নেটের কোণ দিয়ে বল জালে জড়িয়ে দেন। ২-১ গোলে ম্যাচে এগিয়ে যায় আর্জেন্তিনা।

২-১ গোলে প্রথমার্ধের খেলা শেষ হয়। তবে দ্বিতীয়ার্ধের খেলাতেও একইরকম ভাবে আর্জেন্তিয়ান আক্রমণে ছিন্নভিন্ন হয়ে যায় ইকুয়েডর রক্ষণ। ম্যাচের বয়স তখন ৬২ মিনিট। হ্যাটট্রিক করলেন আর্জেন্তেনিয়ান তারকা। প্রমাণ করলেন শুধু বার্সেলোনার জার্সি গায়ে নয় দেশের জার্সি গায়েও একইরকমের দায়বদ্ধ তিনি। ম্যাচের ফলাফল হয়ে যায় ৩-১। এরপর আর ইকুয়েডরের কিছু করার ছিল না।

কঠিন লড়াইয়ের মধ্যে দিয়ে রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিত করায় আনন্দের জোয়ারে ভেসে যায় গোটা আর্জেন্টিনা দল। গোটা ফুটবল দুনিয়াকে বার্তা দিলেন দেখা হচ্ছে ২০১৮-র রাশিয়া বিশ্বকাপে।

Story first published: Wednesday, October 11, 2017, 7:21 [IST]
Other articles published on Oct 11, 2017
+ আরও
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali