নেইমার না থাকলেও সতর্ক জিদান, অস্ত্রোপচারের জন্য দেশে পৌঁছলেন নেইমার

Posted By: Debalina Dutta

আর দিন তিনেক বাদেই ফুটবলে বিশ্বযুদ্ধ না হলেও কার্যত মহাযুদ্ধ। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর লড়াইতে দ্বিতীয় লেগের ম্যাচে মুখোমুখি হবে প্যারিস সেন্ট জার্মেইন ও রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে নিজেদের ঘরের মাঠে রিয়াল জিতেছে ম্যাচটি । তবুও অত্যধিক আত্মবিশ্বাসে ভাসতে নারাজ জিদান।

নেইমার না থাকলেও সতর্ক জিদান, অস্ত্রোপচারের জন্য দেশে পৌঁছলেন নেইমার

[আরও পড়ুন: অজি কোচরা আজও সহ্য করতে পারেন না সৌরভকে, ফের দাদা -র গায়ে কাদা ছুঁড়লেন জন বুকানন ]

এমনকি দিন কয়েক আগে পিএসজি লিগের ম্যাচ চলাকালীন নেইমার চোট পেয়ে ছিটকে যাওয়ায় এই গুরুত্বপূর্ণ ম্যাচে থাকবেন না তিনি। তবুও জিনেদাইন জিদানের মতে লড়াই হবে সমানে সমানে। পৃথিবীর সবচেয়ে দামী প্লেয়ার এই ম্যাচে থাকছেন না।

এদিকে সেই ম্যাচে নেইমারের জায়গায় অ্যাঞ্জেল ডি মারিয়াকে খেলানোর ভাবনায় পিএসজি থিঙ্কট্যাঙ্ক। প্রথম লেগে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হারার ফলে এমনিতেই চাপে প্যারিস সেন্ট জার্মেইন। তবে ঘরের মাঠের অ্যাডভানটেজকে কাজে লাগাতে পারে ফরাসি লিগ শীর্ষে থাকা দলটি।

জিদান সাংবাদিক সম্মেলনে জানিয়েছেন, 'নেইমারের না থাকাটা আমাদের দলের জন্য কোনও চাপমুক্তির কারণ নয়। আমাদের মতে পিএসজি একটি শক্তিশালী দল, আর নেইমারের বদলে ওঁদের যে প্লেয়ার আসবে সেও অত্যন্ত ভালো মানেরই কেউ হবে। আমরা তা নিয়ে নিশ্চিত।'

নিজেদের প্লেয়ারদেরও ফোকাস ঠিক করে ধরে রাখার পরামর্শ দিয়েছেন জিনেদাইন জিদান। রিয়াল কোচের পরামর্শ চ্যাম্পিয়ন্স লিগে পরের পর্বে যেতে ২০০০ শতাংশ দিতে হবে।

এদিকে রিয়াল শিবিরে চোট সমস্যাও রয়েছে। লুকা মর্ডিচ, টনি ক্রুস হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে এখনও অনুশীলনে যোগ দিতে পারেননি। ফলে ফরাসি ক্লাবের বিরুদ্ধে ম্যাচে এরা খেলতে পারবেন কিনা তা নিয়ে নিশ্চয়তা নেই।

রিয়াল মাদ্রিদ লা লিগায় এস্পানিয়লের বিরুদ্ধে ম্যাচ হেরেছে। আবার সপ্তাহান্তে গেতাফের বিরুদ্ধে ম্যাচে জিতে চ্যাম্পিয়ন্স লিগের আগে জয়ে ফিরতে চাইছ ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরা।

এদিকে নেইমার পৌঁছে গেছেন ব্রাজিলে সেখানে তাঁর অস্ত্রোপচার হবে। এখন তাঁকে নিয়ে সকলে এতটাই চিন্তায় যে নেইমার আদৌ এবারেও বিশ্বকাপের শুরু থেকে খেলতে পারবেন কিনা।

[আরও পড়ুন: ফেডেরার -নাদাল স্বাভাবিক নন, ঘোষণা বরিস বেকারের ]

Story first published: Saturday, March 3, 2018, 14:12 [IST]
Other articles published on Mar 3, 2018
+ আরও
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali