স্প্যানিশ আর্মাডায় গুঁড়িয়ে গেল মেসিহীন আর্জেন্টিনা, প্রীতি ম্যাচে হার

Posted By: Debalina Dutta

মেসিহীণ আর্জেন্টিনাকে নিয়ে ছেলেখেলা করল স্পেন। বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে ৬-১ গোলে তারা হারাল নীল-সাদা বাহিনীকে। হ্যাটট্রিক করে ম্যাচের নায়ক স্পেনের ইসকো।

স্প্যানিশ আর্মাডায় গুঁড়িয়ে গেল মেসিহীন আর্জেন্টিনা

আগের দিন প্রীতি ম্যাচে জার্মানির কাছে ১-১ আটকে গিয়েছিল স্পেন। আর এদিন সেই স্পেনই যেন আর্জেন্টিনার দুদ্ধর্ষ দুশমন হয়ে উঠল। পেশির চোটের জন্যে ইতালির বিরুদ্ধে ম্যাচে লিওনেল মেসি খেলেননি। সেই ম্যাচেও জয় হাসিল করেছিল তারা। কিন্তু এদিন স্প্যানিশ আর্মাডার বিরুদ্ধে মেসিহীণ আর্জেন্টিনা কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারল না।

এদিন শুরু থেকেই ম্যাচে দাপট দেখাতে শুরু করে জোলেন লোপেতেগুইয়ের স্পেন। ১২ মিনিটে স্পেনের হয়ে প্রথম গোল দিয়েগো কোস্তার। ২৭ মিনিটে ব্যবধান বাড়ান ইসকো। ৩৯ মিনিটে আর্জেন্টিনার হয়ে ব্যবধান কমান ওটামেন্ডি। প্রথর্মাধের খেলা শেষ হয় ২-১ গোলে।

দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ আরও বাড়ায় স্পেন একের পর এক আক্রমণ আছড়ে পড়ে আর্জেন্টিনার রক্ষণে। ৫২ মিনিটে ফের গোল ইসকোর। এর তিন মিনিটের মধ্যেই আবার গোল এবার গোলদাতা। থিয়াগো আলকান্তরা। ৭৩ মিনিটে লাগো আসপাস আবার গোল করে স্পেনের হয়ে স্কোরলাইন ৫-১ গোল করে দেন।

৭৪ মিনিটে গোল করে স্পেনের জার্সি গায়ে নিজের প্রথম হ্যাটট্রিক সেরে নেন রিয়াল মাদ্রিদের ইসকো।

এদিকে এদিনের ম্যাচে আর্জেন্টিনার জার্সি গায়ে সবচেয়ে বেশি সংখ্যক ম্যাচ খেলার নজির গড়ে ফেললেন জ্যাভিয়ের ম্যাসচেরানো।

বিশ্বকাপ দরজায় কড়া নাড়ছে তার আগে আর্জেন্টিনার এই হতশ্রী পারফরম্যান্স কিন্তু তাদের খতিয়ে দেখতে হবে। বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বেও বেশ কিছু পদস্খলনের পর রাশিয়ার টিকিট পেয়েছে তারা। এই বিশ্বকাপে কিছু একটা করে দেখাতে চান মেসি। তবে তাঁর একার পক্ষে তো সম্ভব নয় ফলে গোটা দলকেই নতুনভাবে ভাবনাচিন্তা করতে হবে।

Story first published: Wednesday, March 28, 2018, 7:34 [IST]
Other articles published on Mar 28, 2018
+ আরও
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali