পেলে খেলেছেন ,এবার মেসি-রোনাল্ডোর খেলবেন, এটাই রাশিয়া বিশ্বকাপের বৈশিষ্ট্য

Posted By: Debalina

নাম টেলস্টার। ১৯৭০ -র বিশ্বকাপে যে কাঁপিয়েছিল মাঠ। পেলে, বেকেনবাওয়াররা এই বলেই মাঠ কাঁপিয়েছেন লড়েছেন বিশ্বসেরার লড়াই। তারপর সবাইকে পরাস্ত করে বিশ্বকাপ তুলে নিয়েছিল পেলের ব্রাজিলই। ১৯৭৪-র বিশ্বকাপেও ছিল এই বল। তবে তার প্রায় ৪৪ বছর পরের বিশ্বকাপে আবার ফিরে এল সে।

যা পেলে করছেন , তাই করছেন মেসি-রোনাল্ডো

বিশ্ববিখ্যাত ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারক সংস্থা ফের টেলস্টারকে ফিরিয়ে এনেছে। এনএফসি টিপ থাকছে টেলস্টার ১৮-র মধ্যে। ১৯৬৮ -এ ইতালিতে আয়োজিত ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে প্রথমবার ব্যবহার করা হয়েছিল টেলস্টার। ২০১৮ -য় তার ৫০ বছর পূর্ণ হচ্ছে।


এই বলের অফিসিয়াল রিলিজ প্রোমোশানে দেখা গেল জিনেদাইন জিদান, দেল পিয়েরো, জাভি আলন্সো, কাকা ও লুকাস পোডোলস্কি-র মত হেভিওয়েটদের। এদিকে ইতিমধ্যেই এই বলে পা দেওয়ার সুযোগ পেয়েছেন মেসি। এই বলে অভিজ্ঞতা দারুণ বলে জানিয়েছেন আর্জেন্তাইন তারকা।
যা পেলে করছেন , তাই করছেন মেসি-রোনাল্ডো

২০১৮র ১৪ জুন থেকে রাশিয়ায় শুরু হবে এ বারে বিশ্বকাপ। ফাইনাল ১৫ জুলাই। ৩২ দেশের লড়াইতে যে দেশ এ বল সবচেয়ে ভালোভাবে দখল করতে পারবে আগামী চার বছরের জন্য তারাই হবে বিশ্বসেরা।
বিভিন্ন বিশ্বকাপে যেমন তারকা ফুটবলাদের মনে রাখে মানুষ ঠিক তেমনিই মনে রাখে প্রতিবারের বিশ্বকাপের বলকে। টেলস্টার এই সব বলের তালিকায় কতটা গুরুত্বপূর্ণ হয়ে ওঠে তা বলবে সময়।

Story first published: Saturday, November 11, 2017, 10:46 [IST]
Other articles published on Nov 11, 2017
+ আরও
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali