অবসরের তর সইছে না ফেডেরারের, চমকে যাবেন এক নম্বরের কথা শুনলে

Posted By: Debalina Dutta

রজার ফেডেরার এখন এক নম্বর, তাঁর স্বপ্ন এবার অবসরের। এমনটাই বলেছেন রজার ফেডেরার। সুইস মাস্টার নাকি এখন আর তর সইতে পারছেন না ফেডেক্স।

অবসরের তর সইছে না ফেডেরারের

দিন কয়েক আগেই বিধি নির্ধারিত হয়ে গিয়েছিল ফেডেরার সবচেয়ে বয়স্ক টেনিস তারকা হিসেবে বিশ্বের এক নম্বর হচ্ছেন, সেটিই সোমবার অফিসিয়াল হয়ে গেছে। আর তারপর ফেডেরারের এই ইচ্ছার কথায় সকলেই চমকে গেছেন। ৩৬ বছরের ফেডেরার আসলে রটারড্য়াম ওপেন জিতে ভীষণই বিন্দাস হয়ে গেছেন।

অবসরের তর সইছে না ফেডেরারের

টেনিস সার্কিটের অবিংসবাদিত প্রথম এক ঐতিহাসিক কৃতিত্ব হয়েছে। গ্র্যান্ডস্ল্যামে ২০ টি পালক লাগানো হয়ে গেছে। এই অবস্থায় কেন অবসরের কথা বলেছেন ফেডেরার। এমনটাই ধন্দে রয়েছেন। তিনি বলেছেন, 'আমার আর অবসর গ্রহণের তর সইছে না। চোটের কারণে ৬ মাস আমাকে বাড়িতে কাটাতে হয়েছিল। তখনই আমি অবসরের স্বাদ পেয়ে গিয়েছি। এবার অবসর নিলে আশা করি, সময়টা খুব একটা খারাপ কাটবে না।'

তবে অবসরের কথা বলেও নিজের আসল লক্ষ্যের কথাও পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন ফেডেরার। তাঁর আসল লক্ষ্য ১০০তম খেতাব জয় করা। আর সেটাই করবেন তিনি। আর অবসরের ভাবনাটা আসলে তার পরের পর্যায়ের। তিনি বলেছেন, 'এখনও ১০০ হয়নি। আরও বাকি রয়েছে। এখন আমার মূল লক্ষ্য সামনের দিকে এগিয়ে যাওয়া।'

অবসরের তর সইছে না ফেডেরারের

আসলে মাইলস্টোন অ্যাচিভ হয়ে যাওয়ার পর ঘরে থেকে নিজের ফাউন্ডেশনের কাজ করার জন্যেও মোটিভেটেড তিনি। আর চোটের সময়ে শুধুমাত্র বাড়িতে কাটিয়ে তিনি দেখে নিয়েছেন সেটা খুব একটা মন্দ নয়, বরং আনন্দের।

Story first published: Thursday, February 22, 2018, 11:17 [IST]
Other articles published on Feb 22, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali