গেমসে ভিলেজে হেনস্তা, অভিযোগ উঠল মরিশাস দল থেকে

Posted By: Debalina Dutta

কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগেই একের পর এক বিতর্কে জেরবার অবস্থা। একদিকে ভারতীয় বক্সারের ঘরের বাইরে সিরিঞ্জ পাওয়ার পর এবার আবার মহিলা অ্যাথলিট হেনস্তার অভিযোগ আনলেন।

গেমসে ভিলেজে হেনস্তা, অভিযোগ উঠল মরিশাস দল থেকে

[আরও পড়ুন: সিন্ধুর হাতে দেশের পতাকা, গোল্ডকোস্টে জমকালো শুরু কমনওয়েলথ গেমসের ]

একজন মরিশাসের অ্যাথলিট এই অভিযোগ এনেছেন। তাও আবার তাঁদেরই দলের সঙ্গে আসা আধিকারিকের বিরুদ্ধে। তাঁর অভিযোগ দলের সঙ্গে আসা আধিকারিক তাঁকে অনায্যভাবে ছুঁয়েছেন।

এই বিষয়ে তদন্ত করার জন্য ইতিমধ্যেই অস্ট্রেলিয়ান স্টেট পুলিশ নেমে পড়েছে। মরিশাস দল পৌঁছনোর রাতেই এই বিষয়ে অভিযোগ দায়ের করা হয়েছে।

গেমসে ভিলেজে হেনস্তা, অভিযোগ উঠল মরিশাস দল থেকে

[আরও পড়ুন: বৈচিত্রের মধ্যে ঐক্যের চিরন্তন বার্তা , গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসের আগে]

এদিকে যাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি মরিশাসের শ্যেফ অফ দ্য মিশন কায়াসি তেরুভেগাদুম। তিনি ইতিমধ্যেই পদত্যাগ করেছেন। তবে এখনও গোল্ডকোস্টেই রয়েছেন তিনি। কুইন্সল্যান্ড পুলিশ পুরো অভিযোগ খতিয়ে দেখতে তদন্তে নেমে পড়েছে। যেহেতু নিজেদেরই শ্যেফ অফ দ্য মিশন সম্পর্কে এইরকম অভিযোগ করেছেন মরিশাসের অ্যাথলিট। তাই বিষয়টি নিয়ে ক্রিমিন্যাল অফেন্স হিসেবে দেখা হচ্ছে।

গেমসের চিফ এক্সিকিউটিভ ডেভিড গ্রেভেমবার্গ জানিয়েছেন গোটা বিষয়টি দারুণ চিন্তার। এইধরণের অভিযোগের ওপর ভিত্তি করেই মার্কিন যুক্তরাষ্ট্রের জিমন্যাস্টিক কোচ ল্যারি নাসারের ১৭৫ বছরের কারাদন্ডের সাজা হয়েছে। অস্ট্রেলিয়াতেও এই ধরণের ঘটনা প্রমাণিত হলে তা কোনওরকমের বরদাস্ত করা হবে না। এই কান্ডে সর্বোচ্চ সাজা দেওয়া হবে। মরিশাস দলে ৫০ জন অ্যাথলিট রয়েছেন।

Story first published: Wednesday, April 4, 2018, 18:57 [IST]
Other articles published on Apr 4, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali