বাংলার সোনার মেয়ে মৌমা, বিশ্বকাপের পর কমনওয়েলথেও টেবিল টেনিসে সেরা ভারত

Posted By:

কমনওয়েলথে ভারতের সপ্তম সোনা এল টেবিল টেনিস থেকে। রবিবারই সকালে জোড়া সোনা পায় ভারত। এয়ার পিস্তল ও ৬৯ কেজি ভারোত্তোলনে থেকে সোনাপ্রাপ্তির পর এবার টেবিল টেনিসে সোনা আনলেন মৌমা দাসরা। মহিলাদের দলগত টেবল টেনিসে সিঙ্গাপুরকে ৩-১ ব্যবধানে হারিয়ে সোনা জিতল ভারত। বিশ্ব মিটের পর কমনওয়েলথেও টেবিল টেনিসে সেরা হল ভারতের মেয়েরা। আর এই জয়ে বাংলার মুখ উজ্জ্বল করলেন মৌমা দাস।

বাংলার সোনার মেয়ে মৌমা, বিশ্বকাপের পর কমনওয়েলথেও টেবিল টেনিসে সেরা ভারত

এদিন সকালে ১০ মিটার এয়ার পিস্তলে রুপো জিতেছেন হিনা সিধু। তার আগে ভারোত্তোলনের ৬৯ কেজি বিভাগে সোনা জেতেন পুনম যাদব। বেনারসের দাদপুর গ্রাম থেকে উঠে আসা পুনমের বাবা পেশায় একজন কৃষক। মেয়ের খেলার জন্য চারটি মহিষ বিক্রি করে দেন তিনি। বাবাকে হতাশ করেননি পুনম। হতাশ করেননি দেশকেও। কমনওয়েলথে সোনার মেয়ে হলেন পুনম।

এই মুহূর্তে ভারত পদক তালিকায় তিন নম্বরে উঠে এসেছে। ভারত সাতটি সোনা, দুটি রূপো ও দুটি ব্রোঞ্জ পদক জিতেছে এখন পর্যন্ত। এদিন তিনটি সোনার পদক আনার পাশাপাশি ৯৪ কেজি ভরোত্তোলনে ব্রোঞ্জ জেতেন বিকাশ ঠাকুর। তিনি মোট ৩৫১ কেজি ওজন তুলেছেন। এদিন ১০ মিটার এয়ার রাইফেলে ব্রোঞ্জ জেতেন রবি কুমার।

বাংলার সোনার মেয়ে মৌমা, বিশ্বকাপের পর কমনওয়েলথেও টেবিল টেনিসে সেরা ভারত

এদিকে ব্যাডমিন্টনে মিক্সড ইভেন্টেও ফাইনালে উঠেছে ভারত। সাইনা-শ্রীকান্তের দারুন পারফরম্যান্সে ভর করে ভারত পৌঁছে গিয়েছে ফাইনালে। এর পাশাপাশি বক্সিংয়েও পদক নিশ্চিত করেছেন মেরি কম। তিনি ৪৮ কেজি বিভাগে সেমিফাইনালে উঠেছেন।

[আরও পড়ুন:কমনওয়েলথে ভারতের সোনা বিজয় অব্যাহত, চতুর্থ দিনের শুরুতে এল আরও ২ স্বর্ণপদক]

Story first published: Sunday, April 8, 2018, 19:52 [IST]
Other articles published on Apr 8, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali