শ্যুটিংয়ে সোনা ভারতের মেয়ে, বিশ্বমঞ্চে দেশকে এনে দিলেন গর্ব

Posted By: Debalina Dutta

শ্যুটিংয়ে বিশ্বমঞ্চে সোনা ভারতীয় মেয়ের। আইএসএসএফ জুনিয়র বিশ্বকাপে এলাভেনিল ভালারিভান ১০ মিটার এয়ার রাইফেলে সোনা পেলেন। সিডনিতে বসেছিল শ্যুটিংয়ে জুনিয়র বিশ্বকাপের আসর। আর সেখানেই বাজিমাত ভারতীয় কন্যার।

শ্যুটিংয়ে সোনা ভারতের মেয়ে, বিশ্বমঞ্চে দেশকে এনে দিলেন গর্ব

[আরও পড়ুন: কমনওয়েলথে ভারতীয় অ্যাথলিটরা অনিশ্চিত, আদৌ কী যাওয়া হবে ]

গত বছর জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপে ২৮ হয়েছিলেন এলাভেনিল। ২৪ তম শটে ১০.৭ পয়েন্ট পেয়েছিলেন। চাইনিজ তাইপেইয়ের ইং শিনের বিরুদ্ধে ৯.৬ পয়েন্ট ঘাটতি মিটিয়ে নেন এলাভেনিল। কিন্তু নিজের দ্বিতীয় আইএসএফএফ ইভেন্টে ২৪৯.৮ পয়েন্ট পেলেন। যোগ্যতা অর্জন পর্বে নতুন রেকর্ডও তৈরি করেন তিনি। পান ৬৩১.৪ পয়েন্ট।

ভারতের আরও দুই ফাইনালিস্ট ছিলেন শ্রেয়া আগরওয়াল ও জিনা খিত্তা। যাঁরা ষষ্ঠ ও সপ্তম স্থানে শেষ করেছিলেন। তবে এলাভেনিল ভালারিভান সোনার লক্ষ্যে শেষ করেন। চাইনিজ তাইপেইয়ের লিন ও হুং দ্বিতীয় ও তৃতীয় স্থানে শেষ করেন।

এছাড়াও অর্জুন বাবুতা জুনিয়র ওয়ার্ল্ড কাপে পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেল শ্যুটিংয়ে ব্রোঞ্জ পান। ১৯ বছরের অর্জুন ২২৬.৩ পয়েন্ট পেয়েছেন। তাদের খেলায় প্রথম হয়েছেন চিনের লিউ ইউয়াই ও দ্বিতীয় হয়েছেন হাঙ্গেরির জালান পেকলার। ভারতের সূর্যপ্রতাপ সিং ষষ্ঠ ও শাহাহু তুষার সপ্তম স্থানে শেষ করেন।

[আরও পড়ুন: ইতালির বিরুদ্ধে প্রীতি ম্যাচ আর্জেন্তিনা -র মেসির ফোকাসে অন্যকিছু ]

Story first published: Thursday, March 22, 2018, 13:57 [IST]
Other articles published on Mar 22, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali