এইচসিএ-র বৈঠকে ঢুকতে বাধা, অ্যাসোসিয়েশনের কাজ নিয়ে সরব প্রাক্তন ভারত অধিনায়ক

Posted By: Dibyendu

হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের কর্তাব্যক্তিরা তাঁকে অসম্মানিত করেছেন। এমনটাই অভিযোগ করলেন প্রাক্তন ভারত অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। অ্যাসোসিয়েশনের স্পেশাল জেনারেল মিটিং-এ নাটকীয় পরিস্থিতি তৈরি হয়।

এইচসিএ-র বৈঠকে ঢুকতে বাধা, অ্যাসোসিয়েশনের কাজ নিয়ে সরব প্রাক্তন ভারত অধিনায়ক

হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের স্পেশাল জেনারেল মিটিং। বৈঠকের স্থান নির্ধারিত হয়েছিল হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে। কিন্তু সেখানে যেতে গিয়েই স্টেডিয়ামের বাইরে প্রাক্তন ভারত অধিনায়ককে অপেক্ষা করতে হল প্রায় একঘণ্টা। বেশ কিছু এইচসিএ সদস্য আজহারউদ্দিনকে বৈঠক থেকে বাইরে রাখতে অ্যাসোসিয়েশনের প্রসিডেন্ট জি বিবেকানন্দের সিদ্ধান্ত নিয়েই প্রশ্ন তুলেছেন।

কংগ্রেস নেতা এবং অ্যাসোসিয়েশনের সদস্য ভি হনুমন্থা রাও বিষয়টিতে হস্তক্ষেপ করার পরেই আজহারকে বৈঠকে উপস্থিত থাকার অনুমতি দেওয়া হয়। আজহার জানিয়েছেন, যখন তাঁর ওপর নিষেধাজ্ঞা ছিল তখন তিনি এইচসিএ-তে ঢোকেননি। কিন্তু বিসিসিআই তার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর বৈঠকে যোগ দিতে তাকে কেউ বাধা দিতে পারেন না।

এসব বিতর্ক বাদ দিলে, এইচসিএ এদিনও লোধা কমিটির সুপারিশ তাদের বৈঠকে পাশ করাতে পারেনি। যদিও প্রেসিডেন্ট জানিয়েছেন সর্বসম্মতিতে তা পাশ হয়ে গিয়েছে।

এইচসিএ-র বেশির ভাগ সদস্য নতুন নিয়মাবলীর পক্ষে নন। তাঁরা অ্যাসোসিয়েশনের কাজে আরও স্বচ্ছ্বতা আনার দাবি করেছেন। নতুন করে নির্বাচনের দাবিও উঠেছে এইসিএ-তে। কেননা বর্তমান প্রেসিডেন্ট সদস্যদের সমর্থন হারিয়েছেন বলে দাবি।

আজহারউদ্দিনের অভিযোগ, এইচসিএ-তে যা কিছু হচ্ছে সবই অগণতান্ত্রিক। তারা সেটারই পরিবর্তন করতে চাইছেন। কোনও কারণ না দেখিয়েই অনেক লিগ বন্ধ করে দেওয়া হয়েছে। এইচসিএ-র প্রতি তাঁর আনুগত্য নিয়ে কেউই প্রশ্ন করতে পারেন না বলে জানিয়েছেন আজহার। খেলোয়াড়রা এই পরিস্থিতির শিকার হোক, তা তিনি চান না। যে সব সদস্য তাঁকে এইচসিএ-র বৈঠকে যোগ দিতে সাহায্য করেছেন, তাঁদের ধন্যবাদ জানিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক।

Story first published: Monday, January 8, 2018, 15:51 [IST]
Other articles published on Jan 8, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali