পাকিস্তানকে হারিয়ে বিশ্বসেরা ভারত, নজির আদবানি-চন্দ্রা-র

Posted By: Debalina Dutta

পঙ্কজ আদবানি ও মনন চন্দ্রা পাকিস্তানের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করে বিশ্ব খেতাব জিতে নিলেন। দুজনের দুরন্ত পারফরম্যান্সে আইবিএসএফ আয়োজিত প্রথম বিশ্বচ্যাম্পিয়নশিপে চিরপ্রতিদ্বন্দ্বী দেশকে স্নুকারে বাজিমাত করলেন দুই ভারতীয়।

পাকিস্তানকে হারিয়ে বিশ্বসেরা ভারত, নজির আদবানি-চন্দ্রা-র পাকিস্তানকে হারিয়ে বিশ্বসেরা ভারত, নজির আদবানি-চন্দ্রা-র

পাঁচ ফ্রেমের খেলায় ০-২ পিছিয়ে পড়ে ভারতীয় জুটি। তৃতীয় ফ্রেমেও ০-৩০ পয়েন্টের ব্যবধানে খাদের কিণারায় চলে গিয়েছিল ভারতীয় জুটি। কিন্তু চন্দ্রর পারফরম্যান্সে ভর করে ঘুরে দাঁড়ায় ভারত। পরে আডবাণীর পারফরম্যান্সে আশা জিইয়ে রাখে ভারত। এরপর বাকি দুটি ফ্রেমেও ভারতীয় জুটি জয়ী হয়।

চন্দ্র-র ৩৯ টি ব্রেক পয়েন্টের সৌজন্যে ও আদবানির ক্লাসিক ক্লিয়ারেন্সের সুবাদে ভারতীয়দের ম্যাচে টিকিয়ে রাখে তৃতীয় ফ্রেমে। চতুর্থ ফ্রেমে বাবর মাসি-র বিরুদ্ধে একসময়ে ১-২০ তে পিছিয়ে ছিলেন। এরপর টেবল শেষ করেন ৬৯ ব্রেকে।

এরপর স্কোরলাইন দাঁড়ায় ২-২। শেষ অর্থাৎ পঞ্চম ফ্রেমে বাজিমাত ভারতের। এদিন চন্দ্র-র সঙ্গে জোরালো মোকাবিলা হচ্ছিল মহম্মদ আসিফের। তারপর ভারত নিজের গিয়ার বদলে দারুণ পিকআপ নিয়ে পাকিস্তানি প্রতিপক্ষদের বেলাইন করে দেন।

ম্যাচ জিতে পঙ্কজ আদবানি জানিয়েছেন পাকিস্তানের পক্ষে ২-০ স্কোরলাইন হওয়ার পর তাঁরা বুঝতে পেরেছিলেন ভারতের সুযোগ ক্ষীণ হয়ে যাচ্ছে। আবার ডাবলস জয়ের পর তাঁরা আশাবাদী হয়ে ওঠেন প্রথম বিশ্বখেতাব পকেটে পোড়ার বিষয়ে। তারপর দুই প্রতিযোগিই নিজেদের সিঙ্গলসে মনোসংযোগ করে ম্যাচ বার করে নেন। আদবানি মনন চন্দ্রা-রও প্রশংসা করেছেন।

Story first published: Saturday, March 3, 2018, 21:05 [IST]
Other articles published on Mar 3, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali