কমনওয়েলথ গেমসের তালিকায় নেই সুশীল কুমারের নাম, দানা বাঁধছে রহস্য

Posted By: Debalina Dutta

বিতর্ক যেন সুশীল কুমারের পিছন ছাড়ছে না। এবার গোল্ডকোস্টে আয়োজিত কমনওয়েলথ গেমসের ঠিক আগেই শুরু হয়ে গেল বিতর্ক। অস্ট্রেলিয়ায় এবারের কমনওয়েলথ গেমসে -র সরকারি ওয়েবসাইটে (ডাব্লু ডাব্লু ডাব্লু. জিসি২০১৮.কম) নেই ভারতের তারকা কুস্তিগিরের নাম।

কমনওয়েলথ গেমসের তালিকায় নেই সুশীল কুমারের নাম

তাহলে কি গ্লাসগো কমনওয়েলথ গেমসের বিজয়ী কী তাহলে এবারের কমনওয়েলথ গেমস থেকে নাম তুলে নিয়েছেন। দান বাঁধছে সেই জল্পনাও। বাকি ওজন বিভাগে ভারতীয় কুস্তিগিরদের নাম রয়েছে সেই সাইটে শুধু নেই সুশীলের ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন কুস্তিগিরের নাম।

গেমসের জন্য যোগ্যতা অর্জন পর্বের ট্রায়ালেও ছিল বিতর্ক। ম্যাচে ভারতীয় কুস্তিগিরের প্রতিপক্ষ প্রবীণ রানার উপর হামলা চালানোর অভিযোগ সুশীলের সমর্থকদের বিরুদ্ধে। ঘটনা মারামারি থেকে রক্তারক্তি অবধি হয়ে যায়। ভারতীয় কুস্তি ফেডারেশন (ডব্লিউএফআই) ও ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশন (আইওএ) এখনও পরিষ্কারভাবে কোনও কারণ বুঝতে পারছে না ঠিক কী কারণে নাম নেই সুশীল কুমারের। তাঁদের দাবি সমস্ত নামই ঠিক করে পাঠানো হয়েছিল কমনওয়েলথ গেমস আয়োজকদের কাছে।

কুস্তিতে ৭৪ কেজি বিভাগে ১৫ জন কুস্তিগিরের নাম প্রকাশিত হয়েছে। যেখানে অলিম্পিকে দু'বারের পদকজয়ী সুশীলের কোনও উল্লেখ নেই। তবে মহিলা ও পুরুষদের ফ্রি স্টাইল বিভাগে বাকি ১১ জন ভারতীয়র নাম সঠিকভাবেই প্রকাশ পেয়েছে।
ইতিমধ্যে জর্জিয়ায় নিজের ট্রেনিং বেস থেকে ডাব্লু এফ আই ও আইওএ-র অফিসে যোগাযোগ করেছেন সুশীল কুমার। জানতে চেয়েছেন কী কারণে তাঁর নাম নেই লিস্টে। এপ্রিলের ৪ এপ্রিল থেকে ১৫ তারিখ অবধি চলবে কমনওয়েলথ। তার আগে মার্চের ২০ তারিখ থেকে জর্জিয়া -য় বিশেষ অনুশীলন সারছেন তিনি।

আইওএ আধিকারিক জানিয়েছেন, সুশীলের অ্যাক্রিডিটেশান তাঁরা সঠিকভাবে পাঠিয়েছিলেন। তিনি আরও বলেছেন, 'আমরা জানি না কী করে ওঁর প্রবেশপত্র হারিয়ে গেল। অদ্ভুতভাবে এটা সুশীলের প্রবেশপত্রটাই হারালো। গোল্ডকোস্টে পৌঁছনোর পর স্টাফ মেম্বাররা এই বিষয়ে কথা বলবেন। '

Story first published: Saturday, March 31, 2018, 11:29 [IST]
Other articles published on Mar 31, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali