আইপিএলের বল গড়ানোর আগেই ধুন্ধুমার, সম্প্রচার সময় নিয়ে এককাট্টা ফ্রাঞ্চাইজিরা

Posted By: Debalina

আইপিএল শুরুর আগে বেজে গেল দামামা। এককাট্টা আটটি আইপিএল ফ্রাঞ্চাইজি , তারা সকলে মিলে একজোট হয়ে না করে দিয়েছেন বিসিসিআই, সম্প্রচারক সংস্থা এবং আইপিএল গভর্নিং কাউন্সিলের সিদ্ধান্তকে। আইপিএলের ম্যাচ সম্প্রচার নিয়ে এই ধুন্ধুমার বেঁধেছে।

আইপিএলের বল গড়ানোর আগেই ধুন্ধুমার, সম্প্রচার সময় নিয়ে এককাট্টা ফ্রাঞ্চাইজিরা

[আরও পড়ুন: ভারতীয় ক্রিকেটে 'জয়-বীরু', বিরাট- শিখরের দোস্তিতে মাতোয়ারা ফ্যানরা ]

ভারতীয় ক্রিকেটের মিলিয়ন ডলার বেবি আইপিএলের ম্যাচের সম্প্রচার সময় বদলাতে চেয়েছিল সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস। তারা এই বিষয়ে রাজিও করিয়ে ফেলেছিল বিসিসিআই ও আইপিএল গভর্নিং কাউন্সিলকে। ১১তম আইপিএল মরশুমে নিজেদের ক্রীড়াসূচি বদলাতে চেয়েছিল সম্প্রচারকারী সংস্থা। কিন্তু বেঁকে বসেছে আটটি ফ্রাঞ্চাইজিই।

এ পর্যন্ত দশটি মরশুম ধরে আইপিএলের ম্যাচের সম্প্রচার সময় ছিল বিকাল ৪ টা ও সন্ধ্যা ৮ টা। সেটাই বদলে ৫.৩০ ও ৭ টা করার প্রস্তাব দিয়েছিল সম্প্রচারকারী সংস্থারা।

এবারের আইপিএলের সম্প্রচার সত্ত্ব সোনি-র থেকে স্টার স্পোর্টসের হাতে গেছে। ১৬,৩৪৭.৫০ কোটি টাকা দিয়ে এই সম্প্রচার সত্ব পেয়েছে তারা। তাদের দাবি সম্প্রচার সময় বদলালে আরও বেশি টিআরপি ও ভিউয়ারশিপ পাওয়া যাবে। আটটি আইপিএল দল চাইছে না এই বদলটি হয়।

ফ্রাঞ্চাইজি আধিকারিকদের সূত্রে জানানো হয়েছে, 'একটা ম্যাচ থাকলে কোনও অসুবিধা হবে না। কিন্তু দুটি ম্যাচ থাকলে বিস্তর সমস্যা হবে। তিন ঘন্টার বরাদ্দ সময় প্রতিটা ম্যাচ পাবে না। তাদের নিজেদের মধ্যে টিআরপি ভাগ করে নিতে হবে। এই ওভারঅল দেড় ঘন্টা করে প্রতিটা ম্যাচের থেকে ভিউয়ার সরে যাবে। '

মুম্বইতে ৪ এপ্রিল থেকে শুরু হবে এই মরশুমের আইপিএল।

[আরও পড়ুন:ধোনি একাই '৪০০', ভারতীয় উইকেটরক্ষক হিসেবে সাফল্যের নয়া নজির মাহির ]

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Thursday, February 8, 2018, 14:31 [IST]
Other articles published on Feb 8, 2018
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali