মহিলা সাঁতারুদের ভিডিও করার অভিযোগে নির্বাসিত প্রশান্ত কর্মকার, চক্রান্তের গন্ধ প্যারা অলিম্পিয়ানের

Posted By: Debalina Dutta

এক মহিলা প্রতিযোগীর সাঁতারের ভিডিও রেকর্ডিং করার অভিযোগে তিন বছরের জন্য নির্বাসিত হলেন প্যারা অলিম্পিয়ান প্রশান্ত কর্মকার। গত বছর জয়পুরে একটি প্রতিযোগিতার সময় ঘটেছিল এই ঘটনা।

মহিলা সাঁতারুদের ভিডিও করার অভিযোগে নির্বাসিত প্রশান্ত কর্মকার, চক্রান্তের গন্ধ প্যারা অলিম্পিয়ানের

[আরও পড়ুন:পাকিস্তানে আবার 'আক্রম', সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও ]

জাতীয় প্যারা অলিম্পিক সুইমিং চ্যাম্পিয়নশিপ গত বছর হয়েছিল ৩১ মার্চ থেকে ৩ এপ্রিল অবধি চলেছিল টুর্নামেন্ট। খারাপ ব্যবহার ও দুর্বব্যহারের জন্য তাঁর বিরুদ্ধে লিখিত অভিযোগ জানানো হয়েছিল।

প্যারাঅলিম্পিক অ্যাসোসিয়েশানের পক্ষ থেকে জানানো হয়েছে, 'প্রশান্ত কর্মকার ক্যামেরা দেন তাঁর এক সহযোগীকে। সেখানে মহিলা সুইমারদের একটি ইভেন্ট চলছিল। সেখানে তাঁদের পরিবার এই ভিডিও করার বিষয়টিতে মানা করেন। যিনি ভিডিও করছিলেন তিনি প্যারা সুইমিংয়ের চেয়ারম্যান ডক্টর ভিকে দাবাসকে জানান প্রশান্তের নির্দেশ মতোই তিনি ভিডিও করছিলেন। '

তাঁকে থামানোর পরই ফের একবার প্রশান্ত কর্মকার নিজেই ফিল্মের শ্যুটিং শুরু করেন। সেসময়ও তাঁকে আটকান মহিলা সাঁতারুর পরিবার , কিন্তু তিনি ফিল্ম তুলতেই থাকেন। তাঁকে ভিডিও টি মুছে দেওয়ার কথা বলা হলেও সেটাও অগ্রাহ্য করেন।

এরপর তাঁকে তিন বছরের জন্য নির্বাসিত করেছে প্যারা অলিম্পিক্স কমিটি। প্রশান্ত কর্মকার ভারতের অন্যতম সফল প্যারা অ্যাথলিট তিনি প্রচুর পদক জেতেন। ২০০৩ সালে বিশ্ব সুইমিং চ্যাম্পিয়নশিপে প্রথম ভারতীয় প্যারা অলিম্পিয়ান হিসেবে পদক জিতেছিলেন। প্রায় ডজন পদক জেতেন তিনি। ১৬ বছর ধরে তিনি ছিলেন জাতীয় চ্যাম্পিয়ন।

এদিকে পুরো বিষয়টিকে তাঁর বিরুদ্ধে চক্রান্ত বলে অভিযোগ করেছেন প্রশান্ত কর্মকার। পুরো অভিযোগটাই ভিত্তিহীণ দাবি প্রশান্তর।

[আরও পড়ুন:বাগান এখন চোট শিবির, শংকরের চিন্তায় সুপার কাপ]

Story first published: Thursday, March 1, 2018, 19:38 [IST]
Other articles published on Mar 1, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali