পদ্মসম্মানে ভূষিত মহেন্দ্র সিং ধোনি, দেখে নিন অনুষ্ঠানের অদেখা ছবি

Posted By: Debalina Dutta

প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পদ্মভূষণ সম্মানে ভূষিত হলেন। পদ্মশ্রী সম্মান আগেই পেয়েছিলেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক। এবার পেলেন পদ্মভূষণ সম্মানও।

পদ্মসম্মান ও ধোনি

পদ্মসম্মান ও ধোনি

সোমবার নয়া দিল্লিতে রাষ্ট্রপতি ভবনে রামনাথ কোবিন্দের হাত থেকে সম্মানিত হলেন মাহি। ২০১১ -সালের যে দিনে ধোনি বিশ্বকাপ জিতেছিলেন সেদিনেই রাষ্ট্রপতির হাত থেকে সম্মান পেলেন তিনি।

ধোনি ও সাক্ষী

ধোনি ও সাক্ষী

মহেন্দ্র সিং ধোনি ও তাঁর স্ত্রী সাক্ষী ধোনি দু'জনেই হাজির ছিলেন রাষ্ট্রপতিভবনে এই দারুণ সম্মান প্রদান অনুষ্ঠানে। এই অনুষ্ঠানে হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

পঙ্কজ আদবানি ও ধোনি

পঙ্কজ আদবানি ও ধোনি

স্নুকার খেলোয়াড় পঙ্কজ আদবানিও এদিন পদ্মভূষণ সম্মান পান। তিনিও রাষ্ট্রপতিভবনে রামনাথ কোবিন্দের থেকে সম্মানিত হন। অনুষ্ঠানে ধোনি ও আদবানি উষ্ণতা আদানপ্রদান করেন।

লেফটেন্যান্ট ধোনি

লেফটেন্যান্ট ধোনি

২০১১ সালে ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট কর্নেল পদে ভূষিত হন মহেন্দ্র সিং ধোনি। এদিন পদ্মভূষণ সম্মান নিতে এসে সেই পোশাকেই এসেছিলেন।

ধোনি এবং সম্মান

ধোনি এবং সম্মান

মহেন্দ্র সিং ধোনি ভারতের সর্বকালীন সফলতম অধিনায়ক। তিনিও একমাত্র অধিনায়ক যিনি আইসিসি-র তিনটি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছেন। বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফি।

ধোনির মুকুটের পালক

ধোনির মুকুটের পালক

মহেন্দ্র সিং ধোনি প্রথম এমন ক্রিকেটার ছিলেন যিনি পরপর দুবার আইসিসি-র একদিনের বর্ষসেরা প্লেয়ারের সম্মান পেয়েছিলেন ২০০৮ ও ২০০৯ সালে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Tuesday, April 3, 2018, 14:04 [IST]
Other articles published on Apr 3, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali