সিংহ বনাম নৌসেনার লড়াই, শনিবারের মেগা ফাইনালের আগে চাঙ্গা ইংল্যান্ড, স্পেন

Posted By: Debalina

রাত পোহালেই বাংলায় বিশ্বকাপের ফাইনাল। স্পেন ও ইংল্যান্ড ইউরোপীয় ফুটবলের জাত্যাভিমান প্রমাণ করতে নামবে । এখন রাত আটটার কিক অফের জন্য প্রহর গুনছে কলকাতা, প্রহর গুনছে বিশ্ব নতুন চ্যাম্পিয়ন পাওয়ার জন্য।

চাঙ্গা ইংল্যান্ড, স্পেন
কেমন করে পৌঁছলো

কেমন করে পৌঁছলো

তরুণ ব্রিউস্টারের হ্যাটট্রিকে ভর দিয়ে ব্রাজিলকে উড়িয়ে দিয়ে ফাইনালের টিকিট বুক করেছে। মালির বিরুদ্ধে হ্যাটট্রিক করার পর ফের সেমিফাইনালেও হ্যাটট্রিক করে তিনি বার্তা দিয়েছেন। অন্যদিকে স্পেন এর আগে ২০০৩ ও ২০০৭ সালে রানার্স হয়েছিল স্পেন। এবার তাদের সামনে সুযোগ ছোটদের বিশ্বকাপ জেতার।

স্টিভ কুপারের মতে

স্টিভ কুপারের মতে

ইংল্যান্ডের কোচ স্টিভ কুপারের কোচিংয়ে ইংল্যান্ডের অনুর্ধ্ব ২০ দল চ্যাম্পিয়ন হয়েছে। কিন্তু প্রতিটা টুর্নামেন্ট এবং প্রতিটা ম্যাচ আলাদা। আর সেটাই কুপার ছেলেদের ফাইনালের আগে পরিষ্কার করে দিয়েছেন।

ফুটছে স্পেনও

ফুটছে স্পেনও

বড়রা বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে কিন্তু ছোটরা দু 'দু বার ফাইনালে উঠেও বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে উঠতে পারেনি। তাই ভারতের মাটিতেই নিজেদের খেতাব জিতে নিতে চাইছে তারা। তাদের তারকা রুইজ হয়ে উঠতে চাইছেন গেম চেঞ্জার।

মুখোমুখি লড়াই

মুখোমুখি লড়াই

দুটি দলই বিশ্বকাপ ও এমনি টুর্নামেন্ট মিলিয়ে নিজেদের শেষ পাঁচটি ম্যাচের একটিতেও হারেনি। একটি একটি ম্যাচ ড্র করেছে দুই ইউরোপিয়ান হেভিওয়েটই।

বেটিংয়ের দর

বেটিংয়ের দর

বেটিংয়ের দরে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। ফুটবল বোদ্ধারা যেরকম ভাবে ইংল্যান্ডকে এই মেগা ফাইনালের ফেভারিট ধরেছেন, তেমনি বাজির দরেও এগিয়ে রয়েছে। তবে এই ধরণের হেভিওয়েট এনকাউন্টারে পরিসংখ্যান বা ফেভারিট কোনটাই কাজে আসে না এমনটাই স্পেনকে বোঝাচ্ছে থিঙ্কট্যাঙ্ক।

যুবভারতীতে শনিবার দুই ইউরোপীয় শক্তির মহারণ। ফাইনালে মুখোমুখি স্পেন ও ইংল্যান্ড। ইউরোপিয়ান অনুর্ধ্ব ১৭ চ্যাম্পিয়নশিপে এই দুই দলের লড়াইতে স্পেন পেনাল্টিতে জিতেছিল। এই টুর্নামেন্টের বিচারে অবশ্য পারফরম্যান্সের নিরিখে সামাণ্য এগিয়ে ইংল্যান্ড।

Story first published: Friday, October 27, 2017, 22:56 [IST]
Other articles published on Oct 27, 2017
+ আরও
POLLS

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali