ওটা হার্দিকই নয়, সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে জানালেন পান্ডিয়া

Posted By: Debalina Dutta

হঠাৎই এক অপ্রয়োজনীয় বিতর্কের মধ্যে হার্দিক পান্ডিয়া। ডক্টর বি আর আম্বেদকরকে নিয়ে করা সোশ্যাল মিডিয়ার এক পোস্টের জেরে এখন বেশ চাপে ভারতীয় ক্রিকেটের পিনআপ বয়। ভারতের সম্প্রতি জেতা ত্রিদেশীয় সিরিজে -র দল থেকে অবশ্য বিশ্রামে ছিলেন পান্ডিয়া। নিজের বান্ধবী এলি আব্রাহামের সঙ্গে চুটিয়ে ছুটিও কাটিয়েছেন আইপিএলের আগে। কিন্তু হঠাৎই বিপাকে তিনি।

ওটা হার্দিকই নয়, সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে জানালেন পান্ডিয়া

[আরও পড়ুন: 'সত্যি সামনে আসেই', ক্লিনচিট পেয়ে শামির হুঙ্কার ]

হার্দিক পান্ডিয়ার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা রুজু করা হয়েছে। মামলাকারী ডি আর মেগাওয়ালের অভিযোগ, ২০১৭ সালের ২৬ ডিসেম্বর হার্দিক তাঁর টুইটে শুধুমাত্র অম্বেদকরের ভাবমূর্তিকেই ক্ষুণ্ণ করেননি, সেইসঙ্গে তাঁর জনগোষ্ঠীর লেকেরদের ভাবাবেগেও আঘাত করেছেন। ২০১৭ সালের শেষে টুইটার অ্য়াকাউন্টে হার্দিক লিখেছিলেন ,'কে এই অম্বেদকর??? যিনি ভারতীয় সংবিধানের খসড়া তৈরি করেছিলেন এবং ক্রস ল'নামে এক আইনও বানান অথবা যিনি সংরক্ষণ নামক ব্য়াধির জন্ম দিয়েছিলেন!'

ওটা হার্দিকই নয়, সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে জানালেন পান্ডিয়া
ওটা হার্দিকই নয়, সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে জানালেন পান্ডিয়া
ওটা হার্দিকই নয়, সোশ্যাল মিডিয়াকে হাতিয়ার করে জানালেন পান্ডিয়া

এদিকে এরপরেই হার্দিক নিজের অফিসিয়াল হ্যান্ডেলে একটি বিবৃতি জারি করে পুরো বিষয়টি কী ঘটেছে বলে বিবরণ দিয়েছেন। নিজের স্টেটমেন্টে হার্দিক বলেছেন, 'আজ সংবাদমাধ্যমে বিভিন্ন খবর বেরিয়েছে যেগুলি ভুলভাল পথে চালিত হচ্ছে। সেখানে বলা হয়েছে আমি ডক্টর বিআর আম্বেদকরকে অসম্মানকারক পোস্ট করেছি। আমি পরিষ্কার করে জানিয়ে দিতে চাই আমি না সংবাদমাধ্যম না সোশ্যাল মিডিয়ায় এরকম কোনও পোস্ট করেছি। এই টুইটটি আমার নাম ব্য়বহার করে তৈরি একটি মিথ্যা অ্যাকাউন্ট থেকে করা হয়েছে। আমার সরকারিভাবে যে খবর দেওয়ার থাকে সেটা আমি আমার অফিসিয়াল হ্যান্ডেল থেকেই করি। যে মিথ্যা অ্যাকাউন্টে থেকে করা হয়েছে সেটা আমি বলে বোঝাতে চাওয়া হয়েছে।

[আরও পড়ুন: শামি- হাসিনের কলহের বিভিন্ন অঙ্ক, একনজরে ফিরে দেখা ]

আমার ডক্টর বিআর আম্বেদকরের প্রতি গভীর শ্রদ্ধা রয়েছে। ভারতীয় সংবিধানের প্রতি আমার আস্থা রয়েছে , আমাদের ভারতে বিভিন্ন জাতি রয়েছে। আমি এমন কোনও মন্তব্য করব না যাতে কোনও জাতির অসম্মান হয়। আমি আমার ফ্যানদের সঙ্গে কথা বলার জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করি। কারণ এখন এটা সবচেয়ে সুবিধাজনক। তাই আমি দায়িত্বশীল ভাবে ব্যবহারও করি সোশ্যাল মিডিয়ায়।

মাননীয় আদালতের কাছে আমি যথোপযুক্ত তথ্য প্রমাণ জমা দেব। যাতে প্রমাণ হয়ে যাবে যে ওটা আমার টুইট নয়। ওটা একজন মিথ্যাবাদী যে আমার সম্মান ধূলিসাৎ করতে চায় সেই পোস্ট করেছে। এরকম সেরা ব্যক্তিত্বদের সম্মান মেটানোর জন্য অনেকেই করে থাকেন। '

এদিকে মেগাওয়ালের নজরেও বিষয়টি আনা হয়েছে। তিনিও বুঝেছেন এটা হার্দিকের নাম ব্যবহারকারী কোনও মিথ্যাবাদী এই কাজ করেছেন। ফলে তিনি বলেছেন কারা এরকমভাবে সেলিব্রিটিদের অসম্মান করতে চাইছে তাদের খুঁজে বার করতে হবে।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, March 23, 2018, 14:51 [IST]
Other articles published on Mar 23, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali