এবার পুলিশ হলেন হরমনপ্রীত, খুশি টি-টোয়েন্টি অধিনায়কের টুইট

Posted By: Debalina Dutta

একটা মেয়ের স্বপ্নপূরণের গল্প। অনেকদিন আগে যে চাকরি -র জন্য দোরে দোরে ঘুরিছিলেন আজ সেই চাকরিতে যোগ দিলেন হরমনপ্রীত কউর। মহিলা ক্রিকেট বিশ্বকাপে দুরন্ত পারফরম্যান্সের সুবাদে তাঁকে পাঞ্জাব পুলিশের ডিএসপি পদে চাকরি দেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

এবার পুলিশ হলেন হরমনপ্রীত, খুশি টি-টোয়েন্টি অধিনায়কের টুইট

[আরও পড়ুন:ডোপিংয়ের কোপে রাশিয়ান অ্যাথলিটরা, এথেন্স অলিম্পিক্সের এক পদকের আশায় ভারত]

পাঞ্জাব পুলিশের ডিজিপি সুরেশ অরোরা এবং পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের উপস্থিতিতে নতুন চাকরিতে যোগ দিলেন হরমনপ্রীত কউর। অমরিন্দর সিং নিজের টুইট বার্তায় জানিয়েছেন,'সুরেশ আরোরা ডিজিপি হিসেবে হরমনপ্রীতের ইউনিফর্মে তারা লাগিয়ে দিচ্ছেন। এই মেয়েটি আমাদের গর্বিত করেছে। আশা করছি ও আরও এরকম করবে। ওঁকে আমার শুভেচ্ছা। '

হরমনপ্রীত এর আগে ভারতীয় রেলে চাকরি করতেন। এখন পাঞ্জাব পুলিশে যোগ দেওয়ার পর তিনি চাকরিতে ইস্তফা দিয়েছেন। পুরো বিষয়টিতে ভারতের ধামাকা ক্রিকেটারকে সাহায্য করেছেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। তিনিও রেলওয়ে মন্ত্রকের সঙ্গে কথা বলেছেন। কারণ রেলওয়েজের চাকরিতে বন্ড ছিল ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হরমনপ্রীতের। এখন তিনি পাঞ্জাবের মোগা-র ডিএসপি হলেন। রেলওয়েজের নিয়ম অনুসারে কোনও কর্মচারীকে অন্তত পাঁচবছর রেলওয়েজে চাকরি করতে হয়। আর নইলে এই পাঁচ বছরের বেতন ফেরত দিতে হয়।

হরমনপ্রীত ইতিমধ্যেই তিন বছরের টার্ম শেষ করে ফেলেছেন। তিনি গতবছরই রেলওয়েজে ইস্তফা দিয়েছিলেন। তবে সমস্যা পুরোপুরি মিটিয়ে এবার যোগ দিলেন পুলিশে। স্বভাবতই উচ্ছ্বসিত ভারতের এই তারকা মহিলা ক্রিকেটার।

২০১৭ সালের জুলাই মাসে ভারতীয় মহিলা দল বিশ্বকাপে রানার্স হয়। আর সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন হরমনপ্রীত কউর।

[আরও পড়ুন:আরও একটা আইপিএল মরশুম শুরুর মুখে, আইপিএলের 'হিট' বিতর্কগুলি একনজরে ]

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, March 2, 2018, 12:30 [IST]
Other articles published on Mar 2, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali