আরও একটা আইপিএল মরশুম শুরুর মুখে, আইপিএলের 'হিট' বিতর্কগুলি একনজরে

Posted By: Debalina Dutta

আইপিএল। নামটা উচ্চারণ করলেই পরপর কয়েকটা শব্দ মনে চলে আসে। অর্থ, ক্রিকেট, গ্ল্যামার এগুলো যেমন আসেই ঠিক তেমনিই আসে বিতর্ক শব্দটি।

আইপিএলের 'হিট' বিতর্কগুলি একনজরে
ললিত মোদী ও আইপিএল

ললিত মোদী ও আইপিএল

আইপিএলের জনক বলতে যা বোঝায় ললিত মোদী সেটাই। তাঁরই হাতে তৈরি আইপিএল এবার ১১ তম মরশুমের খেলা হবে। কিন্তু তিনি নিজেই নেই। আইপিএলে আর্থিক তছরূপের দায়ে অভিযুক্ত হয়ে আইপিএল চেয়ারম্যানের পদ খোয়ান ললিত। বিভিন্ন ফ্রাঞ্চাইজিতে তাঁর পরিচিতদের সুবিধা পাইয়ে দিয়েছিলেন এই অভিযোগেও অভিযুক্ত ছিলেন তিনি।

নেস ও প্রীতি

নেস ও প্রীতি

নেস ওয়াদিয়া ও প্রীতি জিন্টা এই দুই প্রেমিক-প্রেমিকা একসময়ে গভীর প্রেমে ছিলেন এমনকি দুজনের বিয়ের কথাও ছিল। কিন্তু সেই রূপকথা-র মতো সম্পর্ক পরিণতি পায়নি। কিংস ইলেভেন পঞ্জাবের দুই মালিক নেস এবং মোহিত বর্মণের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ তোলেন সহারা গ্রুপের অন্যতম কর্তা অজয় গুপ্তর পুত্রবধু। তাঁর ব্যক্তিগত দেহরক্ষীরা মারধর করেন মোহিতকে। পরে ললিত মোদির হস্তক্ষেপে বিষয়টির নিষ্পত্তি হয়। নেসের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ করেন তাঁর প্রাক্তন বান্ধবী প্রীতি জিন্টাও। নেসের বিরুদ্ধে আদালতে অভিযোগও জানান তিনি। ২০১৮ সালে সেই মামলায় চার্জশিটও পেশ করা হয়েছে নেসের বিরুদ্ধে।

শ্রীনিবাসন বিতর্ক

শ্রীনিবাসন বিতর্ক

শ্রীনি-র বিরুদ্ধে আইপিএল সংক্রান্ত একাধিক বিতর্ক। ২০০৯ আইপিএল নিলামের আগে থিসারা পেরেরাকে সিএসকে দল থেকে বাদ দিতে তৎকালীন আইপিএল কমিশনার ললিত মোদীকে নাকি অনুরোধ করেছিলেন এন শ্রীনিবাসন। জানা যায় অ্যন্ড্রু ফ্লিনটফকে সুযোগ করে দিতেই এমন আর্জি জানিয়েছিলেন শ্রীনিবাসন। ২০১৩ সালে মিডিয়ার সামনে এই কথা জানান মোদী। এটাই নয় আইপিএল স্পট ফিক্সিং মামলায় চেন্নাই সুপার কিংসের মায়াপ্পন জড়িয়ে যাওয়ার পর জামাইয়ের বিরুদ্ধে তদন্তে যাতে প্রভাব না খাটাতে পারেন শ্রীনি তাই জন্য তাঁকে সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

শাহরুখ ও ওয়াংখেড়ে বিতর্ক

শাহরুখ ও ওয়াংখেড়ে বিতর্ক

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসায় জড়ান কেকেআর কর্ণধার শাহরুখ খান। স্টেডিয়ামের কর্মচারীর সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগে তাঁর ওয়াংখেড়ে স্টেডিয়ামে ঢোকা বন্ধ হয়ে যায়।

রাজস্থান রয়্যালস ও রাজ কুন্দ্রা

রাজস্থান রয়্যালস ও রাজ কুন্দ্রা

আইপিএল স্পট ফিক্সিং মামলার তদন্ত করতে করতে সামনে আসে একাধিক তথ্য। জানা যায় রাজস্থান রয়ালসের অন্যতম মালিক শিল্পা শেট্টির স্বামী বেটিং করেন। দিল্লি পুলিশের তদন্তের সামনে পড়েন তৎকালীন রাজস্থান রয়্যালসের মালিক রাজ কুন্দ্রা। প্রথম দিকে বেটিংয়ের অভিযোগ মানতে না চাইলেও জেরার মুখে পরে তা স্বীকার করে নেন রাজ।

দীপিকা ও সিদ্ধার্থ

দীপিকা ও সিদ্ধার্থ

বিজয় মালিয়ার পুত্রের সঙ্গে তখন চুটিয়ে প্রেম চলছে দীপিকা পাড়ুকোনের। সেই সময় ইডেন গার্ডেন্সে কেকেআর বনাম আরসিবি-এর ম্যাচ দীপিকা পাডুকোনকে ভিআইপি বক্সেই চুম্বন করেন সিদ্ধার্থ মাল্য। এই নিয়েও হয়েছিল বিতর্ক।

ক্রিকেট ভালবাসেন? প্রমাণ দিন! খেলুন মাইখেল ফ্যান্টাসি ক্রিকেট

Story first published: Friday, March 2, 2018, 10:51 [IST]
Other articles published on Mar 2, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali