কমনওয়েলথ গেমসে বক্সিং-এ আরও এক সোনা ভারতে, সোনা এসেছে শ্যুটিং ও কুস্তিতেও

কমনওয়েলথ গেমসের দশম দিনে ভারতের স্বপ্নের সোনা জয় অব্যাহত। এদিন বক্সিং-এ পুরুষদের ৭৫ কেজি বিভাগেও সোনা জেতে ভারত। বিকাশ কৃষণ যাদব এই সোনা দেশের জন্য নিয়ে আসেন।

কমনওয়েলথ গেমসের দশম দিনে ভারতের ঝুলিতে পদকের ভুরিভোজ

প্রতিযোগিতায় বিকাশ কৃষণ যাদব ভারতের তৃতীয় বক্সার যিনি সোনা জিতলেন। তিনি ক্যামেরুনের উইলফ্রিড দিয়েউদোন্নে কে ৫-০ ফলে হারিয়ে দেন। বিকাশ প্রথম ভারতীয় বক্সার যিনি কমনওয়েলথ গেমস এবং এশিয়ান গেমসে বক্সিং-এর একই বিভাগে সোনা জিতলেন। ২৪ বছরের বিকাশ হরিয়ানার হিসার জেলার সিংঘাওয়া খাস গ্রাম থেকে আজ আন্তর্জাতিক ক্রীড়া আঙিনায় উঠে এসেছেন। এর আগে ২০১০ সালে এশিয়ান গেমসে পুরুষদের লাইটওয়েট বিভাগে ৬০ কেজি বিভাগে সোনা জিতেছিলেন বিকাশ। ২০১১ সালে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ওয়েলটার ওয়েটে (৬৯ কেজি) বিভাগেও ব্রোঞ্জ জিতেছিলেন। ২০১৪ সালে এশিয়ান গেমসেও ব্রোঞ্জ পদক জিতেছিলেন।

বিকাশ ছাড়াও গৌরব সোলাঙ্কি এদিন বক্সিং-এ সোনা জেতেন। ৫২ কেজি বিভাগে এই সোনা জেতেন গৌরব। তাঁর আগ্রাসী মনোভাবে প্রতিপক্ষ রীতিমতো দিশেহারা হয়ে যায়। নর্দান আয়ারল্যান্ডের ব্রেন্ডেন ইরভিন-কে ৪-১ ফলে হারান তিনি।

৫০ মিটার রাইফেলের ৩ পজিশনে সোনা জেতেন সঞ্জীব রাজপুতও। ৪৫৪.৫ পয়েন্ট সংগ্রহ করে ফাইনালে শ্যুটিং-এর এই বিভাগে কমনওয়েলথ গেমসে এক নয়া রেকর্ডও তৈরি করেন সঞ্জীব।

কুস্তিতে এদিন বেশকিছু পদক আসে ভারতের ঝুলিতে। তারমধ্যে পুরুষদের ফ্রিস্টাইলে ১২৫ কিলোগ্রামে সোনা জেতেন সুমিত মালিক। অন্যদিকে, মহিলাদের ৫০ কেজি কুস্তিতে সোনা জেতেন ভীনেশ ফোগাট। পুরুষদের ৮৬ কেজি বিভাগে সোমবীর ব্রোঞ্জ পদক জয় করতে সমর্থ হন। সাক্ষী মালিক মহিলাদের ৬২ কেজি ফ্রিস্টাইল কুস্তিতে এদিন ভারতের জন্য রূপোর পদক জেতেন।

স্কোয়াশের মিক্সড ডাবলসের ফাইনালে ভারতের দীপিকা পাল্লিকাল ও সৌরভ ঘোষাল রূপো জয় করেন।

Story first published: Saturday, April 14, 2018, 18:45 [IST]
Other articles published on Apr 14, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali