ফের কুস্তিতে সোনা ভারতের, টেকনিক্যাল সুপিরিওরিটি দিয়ে বাজিমাত পুনিয়ার

Posted By:

বৃহস্পতিবার করে দেখিয়েছিলেন সুশীল কুমার। সেই পথ অনুসরণ করে পুরুষদের ফ্রিস্টাইল বক্সিংয়ে ৬৫ কেজি বিভাগে সোনা জিতলেন ভারতের বজরং পুনিয়া। ফাইনালে তিনি হারিয়ে দিলেন ওয়েলসের খেলোয়াড় কেন শেরিগকে।

ফের কুস্তিতে সোনা ভারতের, টেকনিক্যাল সুপিরিওরিটি দিয়ে বাজিমাত পুনিয়ার

[আরও পড়ুন: কমনওয়েলথের নবম দিনেও পদকের ছড়াছড়ি, সোনা পেলেন তেজস্বিনী, অনীশ, বাকীদের অপেক্ষায় দেশ ]

এই টুর্নামেন্টে বজরং বিপক্ষকে একটিও পয়েন্ট দেননি। এদিন টেকনিক্যাল সুপিরিওরিটি বজায় রেখে ১০-০ ব্যবধানে জিতে সুশীল কুমারের মতোই দেশকে সোনা এনে দিলেন বজরং।

বজরংয়ের আগে এবছর কুস্তিতে ভারতের হয়ে সোনা জিতেছেন রাহুল আওয়ারে ও সুশীল কুমার। কুস্তিতে তৃতীয় খেলোয়াড় হিসাবে সোনা জিতলেন বজরং পুনিয়া।

কোয়ার্টার ফাইনালে নাইজেরিয়ার আমাস ড্যানিয়েলকে ১০-০ পয়েন্টে হারানোর পরে সেমিফাইনালেও ৮-০ ব্যবধানে হারিয়ে দেন পুনিয়া। তারপরে ফাইনালেও সেই অপ্রতিরোধ্য মেজাজ ধরে রেখে সোনা জিতলেন তিনি।

২৪ বছর বয়সী বজরং পুনিয়া হরিয়ানার ঝাজ্জর জেলার খুদান গ্রামের বাসিন্দা। সাত বছর বয়সে তিনি কুস্তি শুরু করেন। তাঁর বাবাই এই খেলায় তাঁকে উৎসাহ দেন। ২০১৩ সালে এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে তিনি ব্রোঞ্জ পান। ২০১৩ বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপেরও ব্রোঞ্জ পান তিনি।

এরপরে ২০১৪ কমনওয়েলথ গেমসে রুপো জেতেন পুনিয়া। ২০১৪ এশিয়ান গেমস ও ২০১৪ এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপেও রুপো জেতেন। এরপরে ২০১৭ এশিয়ান কুস্তি চ্যাম্পিয়নশিপে দিল্লিতে সোনা জেতেন বজরং পুনিয়া।

Story first published: Friday, April 13, 2018, 13:49 [IST]
Other articles published on Apr 13, 2018

পান মাইখেল-এর ব্রেকিং নিউজ অ্যালার্ট
mykhel Bengali